দর্পণ ডেস্ক : লকডাউন বিরোধী সমাবেশ থেকে শত শত মানুষকে গ্রেপ্তার করেছে অস্ট্রেলিয়ার পুলিশ। এরমধ্যে মেলবোর্ন থেকেই গ্রেপ্তার করা হয়েছে ২৩৫ জনকে। এছাড়া সিডনিসহ দেশটির বড় শহরগুলো থেকেও লকডাউনের বিরুদ্ধে ক্ষোভ জানাতে দেখা গেছে। সিডনিতে গ্রেপ্তার হয়েছেন ৩২ জন। আন্দোলন থামাতে গিয়ে আহত হয়েছেন বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা। এ খবর দিয়েছে আল-জাজিরা।
ভিক্টোরিয়া প্রদেশের পুলিশ জানিয়েছে, তাদের অন্তত ৬ পুলিশ কর্মকর্তাকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। শনিবার দেশের প্রধান শহরগুলোতে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়। আন্দোলনকারীরা পুলিশ কর্মকর্তাদের রাস্তায় ফেলে মারধর করেছে। টেলিভিশন ফুটেজেও এসব মারধরের ভিডিও দেখা গেছে। পুলিশের পক্ষ থেকেও একই অভিযোগ করা হয়েছে। পুলিশ জানিয়েছে, প্রায় ৭০০ আন্দোলনকারী জড়ো হয়েছিল মেলবোর্নের বিভিন্ন অংশে। তাদের ছত্রভঙ্গ করে দিতে পিপার স্প্রে ব্যবহার করেছে পুলিশ। এছাড়া শহরের বিভিন্ন অংশে চেক পয়েন্ট ও বেরিকেড দিয়ে আন্দোলন থামানোর চেষ্টা করা হয়। বাতিল করা হয় গণ পরিবহন ও রাইড শেয়ারিংও।
ভিক্টোরিয়া পুলিশের কমান্ডার মার্ক গ্যালিয়ট বলেন, আজকে যেসব আন্দোলনকারীরা এসেছিলেন তারা আন্দোলনের অধিকার চর্চা করতে আসেননি। তারা এসেছিলেন শুধুমাত্র পুলিশের ওপর আক্রমণ করতে।