দর্পণ ডেস্ক : টি-২০ বিশ্বকাপের স্কোয়াড প্রকাশ করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। তবে দল নির্বাচনে নেয়া হয়নি অধিনায়ক রশিদ খানের মত। যে কারণে অধিনায়কত্ব ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। রশিদ খান নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোয় নতুন অধিনায়ক হিসেবে মোহাম্মদ নবীর নাম ঘোষণা করেছে এসিবি। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে আফগান বোর্ড।
গত বৃহস্পতিবার আরব আমিরাতে অনুষ্ঠিতব্য টি-২০ বিশ্বকাপের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করে এসিবি। স্কোয়াড ঘোষণার কিছু সময় পরই আফগানিস্তানের টি-২০ অধিনায়ক রশিদ খান একটি টুইট করেন। সেখানে তিনি দাবি করেন, দল বাছাইয়ের ক্ষেত্রে নির্বাচকরা তার মতামত নেয়নি। যে কারণে দলকে নেতৃত্ব দেবেন না তিনি। টুইট বার্তায় রশিদ খান লেখেন, ‘অধিনায়ক হিসেবে দল নির্বাচনের বিষয়ে আমার অধিকার প্রাপ্য। কিন্তু এসিবি মিডিয়া যে দল ঘোষণা করেছে, সেটি নিয়ে নির্বাচক কমিটি ও এসিবি আমার সম্মতি নেয়নি। আফগানিস্তান টি-২০ দলের অধিনায়কের দায়িত্ব থেকে আমি পদত্যাগ করছি, যা কার্যকর হচ্ছে এ মুহূর্ত থেকেই।’
রশিদের এই টুইট বার্তার কয়েক ঘণ্টার মধ্যেই নতুন অধিনায়ক নিযুক্ত করে আফগান বোর্ড। সাবেক অধিনায়ক ও তারকা ক্রিকেটার মোহাম্মদ নবী টি-২০ বিশ্বকাপে নেতৃত্ব দেবেন আফগানিস্তানকে। তার সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন নাজিবউল্লাহ জাদরান। অধিনায়কত্ব ছাড়লেও দলে রয়েছেন রশিদ খান। এসিবি জানায়, ঘোষিত বিশ্বকাপ দলে কোনো পরিবর্তন আসবে না।
এক বিবৃতিতে এসিবি জানায়, রশিদ খানের পদত্যাগের সিদ্ধান্ত অনুমোদন করা হয়েছে। তার জায়গায় মোহাম্মদ নবীকে টি-২০ বিশ্বকাপে দলের অধিনায়ক এবং নাজিবউল্লাহ জাদরানকে সহ-অধিনায়ক হিসেবে নিয়োগ করা হয়েছে। এটি স্পষ্টভাবে উল্লেখ্য, বিশ্বকাপের জন্য ঘোষিত দলে কোনো পরিবর্তন হবে না।
আফগানিস্তানের বিশ্বকাপ দল : মোহাম্মদ নবী (অধিনায়ক), রশিদ খান, রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), হজরতউল্লাহ জাজাই, উসমান ঘানি, আসগর আফগান, নাজিবউল্লাহ জাদরান, হাশমতউল্লাহ শহীদী, মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), মুজিব উর রহমান, করিম জানাত, গুলবাদিন নাইব, নাভিন উল হক, হামিদ হাসান, শরফউদ্দিন আশরাফ, দাওলাত জাদরান, শাপুর জাদরান, কাইস আহমেদ।
রিজার্ভ খেলোয়াড় : আফসার জাজাই, ফরিদ আহমাদ মালিক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে