1. দর্পণ রিপোর্টঃ ২৭ জুলাই ১৯৯৪ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য কন্যা, যার হাত ধরে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ আজ সোনার বাংলায় পরিণত হতে যাচ্ছে তিনি জননেত্রী শেখ হাসিনা। বাংলার গরিব দুঃখী মানুষের মুখে হাসি ফুটানোর লক্ষ্যে ও অসহায় মানুষের পাশে দাড়ানোর জন্য গঠন করে ছিলেন বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগ। এই দিনটি বিশেষ করে আরও বেশি তাৎপর্য্যপূর্ণ কারন এই দিনে জননেত্রী শেখ হাসিনার একমাত্র পুত্র সন্তান সজিব ওয়াজেদ জয় জন্মগ্রহণ করেছিলেন। সজিব ওয়াজেদ জয়ের জন্মকে স্মরণীয় করে রাখার জন্য জননেত্রী শেখ হাসিনা এই সংগঠনটির জন্ম দিয়ে ছিলেন।

প্রতি বছরই এই দিনে বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগ বর্নাঢ্য আয়োজনের মাধ্যমে দিনটিকে স্মরণীয় করে রাখে। এবছর করোনা মহামারির কারনে বর্নাঢ্যভাবে বড় কোন অনুষ্ঠানের আয়োজন করা যায়নি। তথাপিও দক্ষিণ খান থানা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সংক্ষিপ্ত আয়োজন ছিল একটি কেক কাটার মাধ্যমে দিনটিকে স্মরণ করে রাখা। এ উপলক্ষে গতকাল সন্ধ্যায় ৪৯ নং ওয়ার্ড কাউন্সিলরের অফিস প্রাঙ্গনে কেক কাটার আয়োজন করা হয়। কেক কেটে দিনটিকে স্মরণীয় করেন ৪৯ নং ওয়ার্ডের বারবার নির্বাচিত জনপ্রতিনিধি, ঢাকা মহানগর উত্তর আওয়ামী সেচ্ছাসেবক লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক ও একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান জনাব মোঃ আনিছুর রহমান নাঈম ভাই।

এ সময়ে আরও উপস্থিত ছিলেন দক্ষিণখান থানা আওয়ামী সেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ তৌফিকুর রহমান হিমেল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো ফারুক আহমেদ, সহ-সভাপতি মো মাহফুজুর রহমান নাজমুল, ৫০ নং ওয়ার্ড আওয়ামী সেচ্ছাসেবক লীগের নবনির্বাচিত সভাপতি মো সাইফুল ইসলাম রুবেল, উত্তরখানের উদীয়মান আওয়ামী সেচ্ছাসেবক লীগ নেতা মোঃ জাহাঙ্গীর সরকারসহ ও বিভিন্ন থানা, ওয়ার্ডের নেত্রীবৃন্দ।