দর্পণ রিপোর্ট: ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) প্রবীন সদস্য ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি হাসান শাহরিয়ার আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ১০ এপ্রিল, ২০২১ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি এক ভাইসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধুু-বান্ধব, সহকর্মী এবং গুণগ্রাহী রেখে গেছেন। তিনি ফুসফুস জটিলতা ও জ্বরে আক্রান্ত হয়ে গত বৃহস্পতিবার মধ্যরাতে হাসপাতালে ভর্তি হন। তিনি ১৯৪৪ সালের ২৫ এপ্রিল সুনামগঞ্জে জন্মগ্রহণ করেন।
আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই সাংবাদিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও পরিবারের সদস্যদের সমবেদনা জানিয়েছেন ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু। নেতৃবৃন্দ বলেন, তিনি ছিলেন সহকর্মীবান্ধব একজন সজ্জন ও অত্যন্ত স্বাধীনচেতা সাংবাদিক। সাংবাদিকদের অধিকার ও মর্যাদার প্রশ্নে তিনি বরাবরই ছিলেন আপোষহীন। সাংবাদিক সমাজের অভিবাবকের দায়িত্বে পালনেও তিনি সব সময় সক্রিয় ছিলেন। প্রবীণ এই সাংবাদিক একাধিকবার ডিইউজের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করে সংগঠনের মর্যাদা বৃদ্ধিতে সক্রিয় ভুমিকা রাখেন। ডিইউজে নেতৃবৃন্দ তাঁর কর্মময় জীবনকে গভীর শ্রদ্ধার সঙ্গে সব সময় স্মরণ করবে।
আজ বাদ আছর সাংবাদিক হাসান শাহরিয়ারের নামাজে জানাজা শেষে প্রয়াতের কফিনে পুষ্পস্তবক অর্পণ করে সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। ডিইউজের প্রতিনিধিত্ব করেন সহ সভাপতি এম এ কুদ্দুস ও যুগ্ম সম্পাদক খায়রুল আলম।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে