দর্পণ ডেস্ক : ২০১৯ বিশ্বকাপে অসাধারণ নৈপুণ্য নিয়েও সর্বশেষ বর্ষসেরা একাদশে উপেক্ষিত ছিলেন সাকিব আল হাসান। তবে এবার বড় স্বীকৃতি পেলেন বাংলাদেশের এই ক্রিকেটার। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা- আইসিসি’র দশক সেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। আজ রোববার বিকালে আইসিসি বিগত দশকের সেরা ওয়ানডে একাদশ প্রকাশ করে। একাদশে সাকিবই একমাত্র বাংলাদেশি। এছাড়া এশিয়া থেকে তিনি ছাড়া আছেন আরও ৪ জন ক্রিকেটার। ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী পাকিস্তানের কোনো ক্রিকেটার নেই একাদশে।
২০১১ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত সময়ে ক্রিকেটারদের পারফরম্যান্স বিবেচনা করে এই একাদশ সাজিয়েছে আইসিসি। একাদশে অধিনায়কের মর্যাদা পেয়েছেন ২০১১ সালে ভারতকে বিশ্বকাপ জেতানো মহেন্দ্র সিং ধোনি।

ভারত থেকে আরও আছেন ওপেনার রোহিত শর্মা ও ওয়ান ডাউনে বর্তমান অধিনায়ক বিরাট কোহলি। রোহিতের সঙ্গে ওপেনারের ভূমিকায় অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। ওয়ার্নারের স্বদেশী মিচেল স্টার্কও আছেন একাদশে। ব্যাটিং অর্ডারে সাকিবের অবস্থান পঞ্চম, তার আগে আছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। ধোনি আছেন ছয় নম্বরে।
সময়ের অন্যতম আরেক সেরা অলরাউন্ডার বেন স্টোকস ব্যাটিং অর্ডারের সপ্তম স্থানে আছেন। স্টার্কের পাশাপাশি পেসার হিসেবে আছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ও শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা। দলে আছেন দক্ষিণ আফ্রিকার পাকিস্তানি বংশোদ্ভূত লেগস্পিনার ইমরান তাহির।

আইসিসির দশক সেরা ওয়ানডে দল-
রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, সাকিব আল হাসান, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), বেন স্টোকস, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, ইমরান তাহির ও লাসিথ মালিঙ্গা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে