দর্পণ ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে তিনরাত কাটানোর পর নাটকীয়ভাবে হোয়াইট হাউসে ফিরেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পরে হোয়াইট হাউসের দক্ষিণের ব্যালকনিতে দাঁড়িয়ে মাস্ক খুলে ফেলেন তিনি। তবে চিকিৎসা অব্যাহত রয়েছে।

সম্প্রতি এই হোয়াইট হাউসের বেশ কয়েকজন স্টাফ এবং প্রেসিডেন্টের শীর্ষ সহযোগী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। হোয়াইট হাউসে ফেরার আগে এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, আসলেই খুব ভালো বোধ করছি। কোভিডকে ভয় পাবেন না। আপনার জীবন এই ভাইরাসকে নিয়ন্ত্রণ করতে দেবেন না।

মহামারি করোনায় যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৭৪ লাখের বেশি মানুষ আক্রান্ত এবং ২ লাখ ১০ হাজারের বেশি মারা গেছেন।

সপ্তাহজুড়ে মার্কিন প্রশাসন ও প্রেসিডেন্টের চিকিৎসকদের বিপরীতমুখী তথ্যের পর হাসপাতাল ছাড়ার ঘটনায় ট্রাম্পের শারীরিক পরিস্থিতি নিয়ে প্রশ্ন রয়েছে।

স্থানীয় সময় সোমবার সন্ধ্যার দিকে হাসপাতাল ছাড়ার আগ মুহূর্তে একটি টুইট করে মার্কিনিদের করোনার কারণে ভীত না হওয়ার পরামর্শ দেন ট্রাম্প। তিনি বলেন, আমি ২০ বছর আগে যেমন বোধ করতাম এখন তার চেয়েও ভালো বোধ করছি।

টুইটে তিনি বলেন, শিগগিরই নির্বাচনী প্রচারণা ফিরবো। হোয়াইট হাউসে দ্বিতীয় মেয়াদে ফেরার লক্ষ্যে রিপাবলিকানদের নির্বাচনী প্রচারণায় প্রভাব ফেলেছে ট্রাম্পের অসুস্থ হয়ে পড়া। এবারের নির্বাচনে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেনের সঙ্গে লড়াইয়ের এক মাসেরও কম সময় আগে করোনা মহামারি নিয়ে ব্যাপক চাপের মুখে আছেন রিপাবলিকান দলীয় ট্রাম্প।

মার্কিন নৌবাহিনীর বিজনেস স্যুট, টাই এবং মাস্ক পরে ওয়াশিংটন ডিসির ওয়াল্টার রিড ন্যাশনাল মেডিক্যাল সেন্টার থেকে বেরিয়ে আসার সময় হাত মুষ্টিবদ্ধ রেখে দৃঢ়তা দেখান ট্রাম্প।

এ সময় সাংবাদিকরা ট্রাম্পের কাছে জানতে চান, আপনি কি একজন সুপার স্প্রেডার? এই প্রশ্ন এড়িয়ে চলে যান তিনি। এ সময় সবাইকে ধন্যবাদ জানান মার্কিন এই প্রেসিডেন্ট।

পরে হেলিকপ্টারে ছোট্ট সফর করে হোয়াইট হাউসের চত্বরে গিয়ে নামেন তিনি। সেখান থেকে হোয়াইট হাউসের দক্ষিণ প্রান্তের ট্রুম্যান ব্যালকনিতে ছবি তোলা হয় তার। এ সময় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার সুরক্ষা মাস্ক খুলে ফেলেন। পরে সামরিক-ধাঁচে স্যালুট এবং থাম্বস আপ প্রদর্শন করেন।

এর কিছুক্ষণ পর একটি রেকর্ডকৃত ভিডিও প্রকাশ করেন তিনি। এই ভিডিওতে মার্কিন জনগণকে কাজে ফেরার আহ্বান জানান তিনি।

ট্রাম্প বলেন, আপনি করোনাভাইরাসকে হারাতে যাচ্ছেন। আমাদের সর্বোত্তম মেডিক্যাল সরঞ্জাম, ওষুধ রয়েছে। আমরা সম্প্রতি এসবের উন্নয়ন ঘটিয়েছি।