দর্পণ ডেস্ক : ক্রিকেটে জিভ বের করে উদযাপনকে ‘ট্রেডমার্ক’ বানিয়ে ফেলেছেন নিউজিল্যান্ডের তারকা রস টেইলর। এবার ফুটবলে দেখা গেল জিভ বের করে উদযাপন। যিনি এটা করেছেন, তিনি লিভারপুলের বড় তারকা মোহাম্মদ সালাহ। চোখ জুড়ানো জমজমাট ফুটবলের পাশাপাশি তার গোল উদ্‌যাপনের সেই দৃশ্য শুধু চোখ নয় মনও জুড়িয়েছে। মিসরের এই ফরোয়ার্ড হ্যাটট্রিকও করেছেন। তবে সবকিছু ছাপিয়ে আলোচনায় তার অদ্ভুত উদযাপন।

লিডস ইউনাইটেডের বিপক্ষে ৪-৩ গোলে জিতেছে লিভারপুল। চ্যাম্পিয়নদের জয়ে মূল ভূমিকা সালাহর। তার এমন উদযাপনের পেছনের গল্পটা কিন্তু কষ্টের। মিসরের ক্লাব আল-আহলির ফরোয়ার্ড মোয়ামেন জাকারিয়া ছিলেন সালাহর জাতীয় দলের সতীর্থ। গত মাসে তার শরীরে অ্যামিট্রোপিক ল্যাটারাল স্কেরোসিস (এএলএস) রোগ ধরা পড়ে যার কোনো চিকিৎসা নেই। এই রোগে স্নায়ুতন্ত্র, মস্তিস্ক ও স্পাইনাল কর্ড ক্ষতিগ্রস্ত হয়। তাই আর কখনো ফুটবল খেলতে পারবেন না জাকারিয়া।

জিভ বের করে দুই হাতে কান ঢেকে এই উদযাপনটা আসলে জাকারিরার আবিস্কার। এভাবে আর কখনই তাকে গোল উদযাপন করতে দেখা যাবে না। প্রিয় বন্ধুর হয়ে সালাহ ইংলিশ প্রিমিয়ার লিগে এই কাজটা করে দিলেন। জাকারিয়া ৮ নম্বর জার্সি পরেন, আর সালাহও হাতের ইশারায় আরবিতে সংখ্যাটা বুঝিয়েছেন। সতীর্থদের এই ভালোবাসা দেখে জাকারিয়া টুইট করেন, ‘আল আহলি ম্যানেজমেন্ট ও খেলোয়াড়দের ধন্যবাদ। জীবনের অন্যতম সুখের দিন কাটালাম। ভক্তদের ধন্যবাদ।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে