দর্পণ ডেস্ক : তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ইংল্যান্ডের বিপক্ষে ১৯ রানে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। এই জয়ের মধ্য দিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো সফরকারীরা।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে অজিরা। শুরুতে খেই হারালেও মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েলের অসাধারণ ব্যাটিংয়ে নয় উইকেটে ২৯৪ রান সংগ্রহ করে অ্যারন ফিঞ্চ নেতৃত্বাধীন দলটি।ম্যাক্সওয়েল ৭৭ ও মার্শ ৭৩ রান করেন। ইংলিশদের হয়ে জফরা আর্চার ও মার্ক উড তিনটি করে উইকেট তুলে নেন। দুটি উইকেট আদায় করেন আদিল রশিদ। একটি উইকেট শিকার করেন ক্রিস ওকস।

জয়ের জন্য ২৯৫ রানের লক্ষ্যে নেমে মাত্র ৫৭ রানে চার উইকেট হারায় ইংল্যান্ড। এই বিপর্যয় থেকে দলকে টেনে তোলেন জনি বেয়ারস্টো ও স্যাম বিলিংস।

দুজনের ১১৩ রানের জুটি আশা দেখিয়েছিল স্বাগতিকদের। বেয়ারস্টোকে ৮৪ রানে থামিয়ে ইংলিশদের দুর্বার গতি থামান অ্যাডাম জাম্পা। এর পরও বিলিংসের ব্যাটে টিকে ছিল ইংল্যান্ডের আশা। ক্যারিয়ারের প্রথম শতক তুলেও দলকে জেতাতে সক্ষম হননি ডান-হাতি এই ব্যাটসম্যান। ১১০ বলে ১৪ চার ও দুই ছক্কায় ১১৮ রান করে বিদায় নেন বিলিংস।

শেষ পর্যন্ত নয় উইকেটে ২৭৫ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। অ্যাডাম জাম্পা চারটি, জস হ্যাজলউড তিনটি উইকেট লাভ করেন। একটি করে উইকেট আদায় করে নেন প্যাট কামিন্স ও মিচেল মার্শ।