দর্পণ ডেস্ক : এখনই ফুটবলকে বিদায় জানানোর ইচ্ছা নেই ইতালিয়ান কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফনের। জুভেন্টাসের সঙ্গে আরো এক বছরের চুক্তি করেছেন তিনি। ২০২১ সাল পর্যন্ত তুরিনের ওল্ড লেডিদের হয়ে খেলবেন ৪২ বছর বয়সী বুফন। ইতালিয়ান জায়ান্টদের সঙ্গে ১ বছরের চুক্তি বাড়িয়েছেন ডিফেন্ডার জর্জিও কিয়েলিনিও। বুফন-কিয়েলিনির চুক্তি সইয়ের ঘোষণায় জুভেন্টাস নিজেদের অফিসিয়াল সাইটে লিখেছে, ‘এই দুজনকে নিয়ে বলার কিছু নেই, সবাই জানে ক্লাবের হয়ে তাদের অবদান। দুজনেই আমাদের ক্যাপ্টেন, কিংবদন্তি। জুভেন্টাসে তাদের রক্তে আছে, সারাজীবন তারা জুভেন্টাসেরই থাকবেন।’
২০০১ সালে পার্মা থেকে জুভেন্টাসে নাম লেখানোর পর দলটির হয়ে ৬৬৯ ম্যাচ খেলেছেন ৪২ বছর বয়সী গোলরক্ষক বুফন। মাঝে কেবল ২০১৮-১৯ মৌসুমে খেলেন ফরাসি লীগ ওয়ানের দল পিএসজির হয়ে।

এই মৌসুমে অবশ্য সব মিলে ১৩ ম্যাচে মাঠে নেমেছেন। তবে কোপা ইতালিয়ার ফাইনালে জুভেন্টাসের গোলপোস্ট সামলেছেন বুফনই। আগামী আগস্টে ৩৬-এ পা দিতে যাওয়া অধিনায়ক কিয়েলিনি সম্প্রতি জানান, কমপক্ষে আরও ১ বছর খেলা চালিয়ে যাবেন তিনি। ২০০৫ সাল থেকে তুরিনের দলটির সঙ্গে আছেন কিয়েলিনি। ইতালিয়ান এই ডিফেন্ডার দলটির হয়ে খেলেছেন ৫০৯ ম্যাচ, করেছেন ৩৬ গোল। বুফন-কিয়েলিনিরি সামনে এবার টানা নবম সিরি আ ও ক্যারিয়ারের প্রথম চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা জয়ের হাতছানি।