স্টাফ রিপোর্টার: বেসরকারি টেলিভিশন আরটিভির সিনিয়র নিউজরুম এডিটর (স্পোর্টস ইনচার্জ) ও পটুয়াখালী জার্নালিস্টস ফোরাম (পিজেএফ) ঢাকার  সাধারণ সম্পাদক সাইখুল ইসলাম উজ্জ্বলের পিতা আলহাজ্ব মাহতাব উদ্দিন আহম্মেদ জাতীয় হৃদরোগ ইন্সিটিউটে চিকিৎসাধীন অবস্থায় গত রাত আড়াইটায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বৃহস্পতিবার (২৬ মার্চ) দিবাগত রাত আড়াইটার দিকে জাতীয় হৃদরোগ ইন্সিটিটিউটে নেওয়া হলে কর্তৃব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন। এর আগে দীর্ঘদিন তিনি হার্টের সমস্যা ও ব্লাড প্রেসারে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের ছোট ছেলে সাংবাদিক উজ্জ্বল জানান, বাবা বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন। মার্চের দ্বিতীয় সপ্তাহে তাকে চেকআপের জন্য ঢাকায় আনা হয়। বাসায় নিয়ে আসার পর তার বুকে ব্যথা বৃদ্ধি পেলে গত ১৮ মার্চ তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। এসময় তিনি স্ট্রোক করেন বলে চিকিৎসকা জানান। সেখানে সিসিইউতে রেখে ২৩ মার্চ পর্যন্ত চিকিৎসা দেয়া হয়। পরে বাসায় আনা হলে ২৫ মার্চ আবারও তিনি বুকে ব্যথা অনুভব করেন। বিষয়টি চিকিৎসককে জানানো হলে বাসায় রেখেই চিকিৎসা দেয়ার পরামর্শ দেয়া হয়। বৃহস্পতিবার রাত ২টার দিকে তার বুকে প্রচন্ড ব্যথা অনুভব করেন। দ্রুত তাকে হাসপাতালে নেয়ার রাত আড়াই চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে জানান তিনি আর নেই।
গলাচিপা উপজেলার চাঁদপুরা এবিসি মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক সিনিয়র শিক্ষক বিশিষ্ট শিক্ষানুরাগী আলহাজ্ব মাহতাব উদ্দিন আহম্মেদ পটুয়াখালীর গলাচিপা পলিটেকনিক ইন্সিটিটিউটের প্রতিষ্ঠাতা সভাপতি ও পাক্ষিক আলোচিত খবরের উপদেষ্টা মন্ডলির সভাপতি। তার বড় ছেলে প্রকৌশলী মনিরুল ইসলাম গলাচিপা পলিটেকনিক ইন্সিটিটিউটের প্রতিষ্ঠাতা প্রিন্সিপ্যাল।

সাংবাদিক উজ্জ্বলের বাবার মৃত্যুতে শোক জানিয়েছেন পিজেএফ সভাপতি এএসএম জাকির হোসেন ও যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ আনোয়ারুল হক (গাযী আনোয়ার)। সংগঠনের পক্ষে তারা এক শোক বিবৃতিতে মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, প্রেসক্লাব, রিপোর্টার ইউনিটি, ঢাকা সাব এডিটরস কাউন্সিলের নেতৃবৃন্দ সহ ঢাকার বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ, পটুয়াখালী জেলা, গলাচিপা উপজেলাসহ দেশের বিভিন্ন উপজেলার সাংবাদিকবৃন্দ শোক প্রকাশ করে স্টাটাস দিয়ে গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

পালক পাবলিশার্স এর ফোরকান আহমদ পিজেএফ কার্যালয়ে পাঠানো বিবৃতিতে বলেন, আমার ঘনিষ্ঠ বন্ধু ও স্বজন মাহতাব উদ্দিন আহম্মেদ এর মৃত্যুতে (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) গভীর শোক প্রকাশ করছি। তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই। আল্লাহ তাঁকে বেহেশত নসিব করুন।