হ্যান্ড স্যানিটাইজার

উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে আলাপ-আলোচনা করে দাম নির্ধারণ করা হয়েছে

একজন ব্যক্তির কাছে একাধিক হ্যান্ড স্যানিটাইজার বিক্রি নিষিদ্ধ করাসহ দেশে উৎপাদনকারী সাতটি ওষুধ কোম্পানির হ্যান্ড স্যানিটাইজারের মূল্য নির্ধারণ করে দিয়েছে ওষুধ প্রশাসন অধিদপ্তর।

উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে আলাপ-আলোচনা করে দাম নির্ধারণ করা হয়েছে বলে ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

দেশে পর্যাপ্ত পরিমাণে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন হচ্ছে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে পণ্যটি বিক্রি করা হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, এসকেএফ ফার্মাসিউটিক্যালস লিমিটেড তাদের হ্যান্ডিরাব সল্যুশন ৫০ মিলিলিটার ৪০ টাকায়, ১০০ মিলিলিটার ৫২ টাকায় আর ২০০ মিলিলিটার ১০০ টাকায় বিক্রি করবে।

অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাট্রিজ লিমিটেড (এসিআই) হেক্সাসল হ্যান্ড রাব (ডিসপেনসারসহ) ৫০০ মিলিলিটার ২১৫ টাকা ৬৫ পয়সায় ও ২৫০ মিলিলিটার ১৪০ টাকা ৪২ পয়সায় বিক্রি করবে। আর বোতলে থাকা হেক্সাসল হ্যান্ড রাব ২৫০ মিলিলিটার ১৩০ টাকা ৩৯ পয়সায়, ৫০০ মিলিলিটার ১৯৬ টাকা ৩৩ পয়সায় ও ৫০ মিলিলিটার ৪০ টাকা ১২ পয়সায় বিক্রি করা হবে। ক্লিনজেল ব্র্যান্ডের হ্যান্ড স্যানিটাইজার বিক্রি করতে হবে ১০ মিলিলিটার ১০ টাকায়।

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড স্যানিস্ক্রাব স্কিন ক্লিনজার ২৫০ মিলিলিটার ৩০০ টাকায়, স্যানিককর্ড জেল ছয় গ্রামের টিউব ৫০ টাকায়, স্যানিটাইজার হ্যান্ড রাব ২৫০ মিলিলিটার ১৩০ টাকায় ও ৫০ মিলিলিটার ৪০ টাকায় বিক্রি করবে।

জেনারেল ফার্মাসিউটিক্যালস লিমিটেড হ্যান্ডিওয়াশ সলিউশন ৫০ মিলিলিটারের বোতল ৪০ টাকায় আর ২৫০ মিলিলিটারের বোতল ১৩০ টাকায় বিক্রি করবে।

গ্রিনল্যান্ড ফার্মাসিউটিক্যালস লিমিটেড হ্যান্ডস্ক্রাব ২৫০ মিলি বিক্রি করবে ২৫০ টাকায়, হ্যান্ডিসোল ২৫০ মিলি বিক্রি করবে ১৩০ টাকায়, ১২৫ মিলি বিক্রি করবে ৭০ টাকায় ও ৫০ মিলি বিক্রি করবে ৪০ টাকায়।

স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড জারমিসল হ্যান্ড রাব (পাম্প ও ডিসপেনসারসহ) ২০০ মিলিলিটার বোতল বিক্রি করবে ১৪০ টাকা ৪২ পয়সায়, জারমিসল হ্যান্ড রাব (ওয়াসারসহ) ২০০ মিলির বোতল বিক্রি করবে ১৩০ টাকা ৩৯ পয়সায় ও জারমিসল হ্যান্ড রাব ৫০ মিলির বোতল বিক্রি করবে ৪০ টাকায়।

অপসোনিন ফার্মাসিউটিক্যালস লিমিটেড কেভিরাব হ্যান্ড রাব ৫০ মিলির বোতল বিক্রি করবে ৪০ টাকায়, ২৫০ মিলির বোতল ১০৫ টাকা ৭২ পয়সায় ও ৫০ মিলির বোতল ৩১ টাকা ২২ পয়সায়।