দর্পণ ডেস্ক: পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর সিনিয়র রিপোর্টার অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক হেনস্থা এবং রাতে অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টে নথি চুরির মামলা দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ঢাকাস্থ পটুয়াখালী জার্নালিস্টস ফোরাম পিজেএফ।

সংগঠনের সভাপতি আ স ম জাকির হোসেন ও সাধারণ সম্পাদক সাইখুল ইসলাম উজ্জ্বল এক বিবৃতিতে বলেন, নথি বা তথ্য সংগ্রহ সাংবাদিকতায় মৌলিক অধিকার। নথি সংগ্রহকে চুরি বা গুপ্তচরবৃত্তির সঙ্গে তুলনা আমলাতন্ত্রের নিকৃষ্টতম উদাহরণ। সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়েও দেশের জনগণের স্বার্থে তথ্য সংগ্রহ ও প্রকাশ করে থাকে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের ক্ষেত্রেও এমনটিই হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেসা বেগম যে ভাবে রোজিনা ইসলামের গলা চেপে ধরেছেন তা দেখেই বোঝা যায় ঘটনাটি কতটা পরিকল্পিত। তাই স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতি, নিয়োগ বাণিজ্য নিয়ে প্রতিবেদন প্রকাশের জেরেই রোজিনা ইসলামকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে হেনস্থা করা হয়েছে ও মামলা দেওয়া হয়েছে বলে মনে করছে পিজেএফ নেতৃবৃন্দ।

নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উদঘাটন করে হেনস্থাকারী কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ, একইসঙ্গে সাংবাদিক রোজিনা ইসলামের দ্রুত মুক্তির দাবি জানিয়েছে পিজেএফ।