দর্পণ ডেস্ক : জিম্বাবুয়ে ব্যাট হাতে যেমন পাকিস্তানকে শুরুতে চমকে দিয়েছিল, তেমনি বল হাতেও চমক দেখায় তারা। শুরুর ধাক্কা কাটিয়ে ওঠা পাকিস্তান মাঝে ম্যাচে ফিরেছিল। কিন্তু স্বল্প পুঁজি নিয়ে জিম্বাবুয়ে নিজেদের সর্বোচ্চটা উজাড় করে দেয়। শেষ বলের লড়াইয়ে ১ রানের জয় পায় জিম্বাবুয়ে।
পাকিস্তান পায় টানা দ্বিতীয় হারের স্বাদ! প্রথম ম্যাচেও তারা শেষ বলে ভারতের কাছে হেরেছিল এবারও জিম্বাবুয়ের কাছে হারলো ১ রানে।
রান তাড়ায় নেমে পাকিস্তানের শুরুটা হয় ধীরগতির। ইভান্সের করা চতুর্থ ওভারে ক্যাচ দিয়ে ফেরেন ৯ বলে ৪ রান করা বাবর আজম। পরের ওভারেই মোহাম্মদ রিজওয়ানকে (১৪) বোল্ড করে দেন মুজারাবানি। দলীয় ২৩ রানেই নেই দুই ওপেনার। পাওয়ার প্লেতে ওঠে ২৮ রান। আর ৮ রান যোগ হতেই লুকি জঙ্গুইয়ের শিকার ইফতেখার (৫)। এক প্রান্ত আগলে আক্রমণাত্মক খেলছিলেন শান মাসুদ। তাকে ভালোই সঙ্গ দিচ্ছিলেন শাদাব খান। ৩৬ বলে ৫২ রানের এই জুটি ভাঙে সিকান্দার রাজার বলে শাদাব খান (১৭) আউট হলে। পরের বলেই এলবিডাব্লু হয়ে যান হায়দার আলী (০)। ৮৮ রানে নেই ৫ উইকেট। জমে ওঠে ম্যাচ। শেষ পাঁচ ওভারে প্রয়োজন ৩৮ রান। এমন সময় ৩৮ বলে ৪৪ করা শান মাসুদকে তৃতীয় শিকার বানান সিকান্দার রাজা। শেষ ওভারে প্রয়োজন ছিল ১১ রানের। তারপর ৩ বলে ৩ রান। সেই সমীকরণ দাঁড়ায় ১ বলে ৩ রানের! কিন্তু শেষ বলে উইকেটের বিনিময়ে আসে ১ রান! রুদ্ধশ্বাস ম্যাচে ১ রানের জয় পায় জিম্বাবুয়ে।
এর আগে পার্থে বৃহস্পতিবার টস জিতে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ১৩০ রান তোলে জিম্বাবুয়ে। শাহিন আফ্রিদির প্রথম ওভারেই আসে ১৪ রান। ফিরতি ওভারে আফ্রিদিকে আর বল দেয়ার সাহসই করেননি অধিনায়ক বাবর আজম। ওয়েসলি মাধভেরে ও ক্রেইগ আরভিন দুজনই ছিলেন মারমুখী। পঞ্চম ওভারের শেষ বলে ৪২ রানের এই জুটি ভাঙেন হারিস রউফ। ১৯ বলে ২০ রান করে মোহাম্মদ ওয়াসিমের হাতে ধরা পড়েন অধিনায়ক ক্রেইগ আরভিন। এর পরপরই অপর ওপেনার মাধভেরেকে লেগ বিফোর করেন ওয়াসিম। আম্পায়ার প্রথমে আউট না দিলেও রিভিউ নিয়ে জয়ী হয় পাকিস্তান। ১৩ বলে ১৭ রান করে ফেরেন মাধভেরে। এরপর মিল্টন শুম্বাকে (৮) কট অ্যান্ড বোল্ড করেন শাদাব খান। উইকেটে আসেন সিকান্দার রাজা। পাকিস্তানি বংশোদ্ভূত এই বিস্ফোরক অলরাউন্ডার আজ ১৬ বলে মাত্র ৯ রান করেন।
পরের বলে নেই লুকি জঙ্গুই। সিন উইলিয়ামসও ২৮ বলে ৩১ রানে আউট হন। চারটি উইকেট পড়লেও স্কোর ৯৫ রান থেকে নড়েনি। শেষদিকে ব্রাড ইভান্স (১৯) আর রায়ান বার্ল (১০*) কিছু রান যোগ করলে ২০ ওভারে জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ১৩০ রান। পাকিস্তানের হয়ে ২৪ রানে ৪ উইকেট নেন মোহাম্মদ ওয়াসিম। ২৩ রানে ৩টি নিয়েছেন শাদাব খান। শাহিন শাহ আফ্রিদি ৪ ওভারে ২৯ রান দিয়ে আজও উইকেটশূন্য।