লিটন হোসেন লিমন, নাটোর প্রতিনিধি :
বাংলাদেশ আওয়ামী লীগের সাধারন সম্পাদক, সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আন্দেলনে সম্পূর্ণভাবে ব্যর্থ। তারা ছাত্র-ছাত্রীদের পরীক্ষা, রোজার ঈদ আর কোরবানীর ঈদেও কথা বলে শুধুই কাল ক্ষেপন করেছে।

গত দশ বছরে বিশটি ঈদ চলে গেলেও তারা আন্দোলন করতে পারে নাই। এরপরে তারা কোটা সংস্কার আর ছাত্রদের নিরাপদ সড়ক আন্দোলনের ওপর ভর করেও কোন সুবিধা করতে পারে নাই। মীর্জা ফখরুল সাহেবরা ভেবেছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া জেলে গেলে সারা দেশে হয়তো বঙ্গপোসাগরের মতো ঢেউ তুলবেন কিন্তু সেটাতো দূরের কথা বিএনপি ছোট একটা নদীর ঢেউ তুলতেও পারেনি।

তিনি দলীয় কর্মসুচির অংশ হিসেবে ট্রেনে শনিবার দেশের উত্তরাঞ্চল সফরের সময় নাটোর রেল ষ্টেশনের দুই নম্বর প্ল্যাটফর্মে জেলা আওয়ামী লীগ আয়োজিত দলীয় এক পথ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ওবায়দুল কাদের বেগম জিয়ার মামলা নিয়ে তাঁকে উদ্দেশ্য করে বলেন, ‘শেখ হাসিনা নয়, আদালত আপনাকে মামলায় সাজা দিয়েছে তাই আপনাকে মুক্ত করার এখতিয়ারও আদলতই রাখে, শেখ হাসিনা নয়’।

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি দেশের মানুষকে আগুন সন্ত্রাস, পেট্রোল বোমা আর দূর্ণীতিতে বারবার চাম্পিয়ন করা ছাড়া কিছুই দিতে পারেনি। আর আওয়ামী লীগ সরকারের সময়ে দেশের মানুষ নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ, বয়স্করা বয়স্ক ভাতা, প্রতিবন্ধীরা প্রতিবন্ধী ভাতা আর মুক্তি যোদ্ধারা মুক্তিযুদ্ধ ভাতা পাচ্ছেন, দেশের মানুষ এখন অনেক ভালো আছেন। তারা আর অন্ধকারে ফিরতে চাননা। আওয়ামী লীগের সাধারন সম্পাদক দলীয় সভানেত্রী শেখ হাসিনার সালাম জানিয়ে সবার কাছে আবারও নৌকা প্রতীকে ভোট চান।

তিনি সকালে নীল সাগর ইন্টারসিটি ট্রেনে ঢাকা থেকে চিলাহাটি যাওয়ার পথে বেলা আড়াইটার দিকে নাটোর রেল ষ্টেশনে আসেন। অপেক্ষমান হাজার হাজার দলীয় নেতা-কর্মী আর সমর্থকদের দেখে তিনি আবেগ আপ্লুত হয়ে বলেন আজ দলীয় সভানেত্রী শেখ হাসিনা এলে এই পথ সভা জনসমুদ্রে রূপ নিতো। এসময় তিনি স্মৃতি চারণ করে বলেন, ১৯৯৫ সালের সেপ্টম্বর মাসে শেখ হাসিনার ট্রেন সফরের সময়ে এই নাটোরেই তাঁর গাড়িতে মূহুর মূহুর গুলি করা হয়েছিল। তিনি প্রাণে বেঁচে গেছেন। এর আগে ওবায়দুল কাদের টাঙ্গাইল, সিরাজগঞ্জ ও মুলাডুলি রেল ষ্টেশনে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত পথ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

তাঁর সফর সঙ্গী হিসেবে আরও ছিলেন দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারন সম্পাদক জাহাঙ্গির কবির নানক এমপি, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহ্মুদ চৌধুরী এমপি, কেন্দীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল্ মাহ্মুদ স্বপন এমপি এবং বিএম জাহাঙ্গির হোসেন এমপি। নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোঃ আব্দুল কুদ্দুস এমপি’র সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোঃ শফিকুল ইসলাম শিমুলের সঞ্চালনায় পথ সভায় আরও বক্তব্য রাখেন আইসিটি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাঈদ আহমেদ পলক এমপি এবং নাটোর-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবুল কালাম আজাদ। এর আগে সকাল থেকেই জেলার সদর ও নলডাঙ্গা সহ বিভিন্ন উপজেলা থেকে হাজার হাজার নেতা-কর্মী ও সমর্থক রেল ষ্টেশনে উপস্থিত হওয়ায় পথসভাটি জনসভায় পরিণত হয়ে যায়।