খিলগাঁও বাগিচা বস্তির ৩ শত ২৬ পরিবারের সবাইকে করোনা মহামারিতে লকডাউনে পরে বিপদগ্রস্হ দুঃস্থ পরিবারের মাঝে আজ ২৫ এপ্রিল ২০২০ খাদ্য সহায়তা দিলেন বাংলাদেশের পার্টি (মার্কসবাদী)-সিপিবি(এম)।
উপস্থিত ছিলেন এই বস্তির জিম্মাদার মুরুব্বি বিশিষ্ট সমাজ সেবক আলহাজ মোহাম্মদ আবেদ আলী ও দক্ষিন শাহজাহানপুর বাড়ীর মালিক কল্যান সমিতির সাধারন সম্পাদিকা নূর আফসানা নীপা বাগিচা জামে মসজিদ এর ঈমাম ও মোয়াজ্জেম সাহেব সহ এলাকার মুরুব্বি গন।
এতে আরও উপস্থিত থেকে ত্রান-সহায়তা তদারকি করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি(মার্কসবাদী)’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও ঢাকা সিটি করপোরেশন দক্ষিণ এর মাছ মার্কা প্রতিকের মেয়র প্রার্থী কমরেড ডাঃ এম এ সামাদ।
সার্বিক ব্যবস্হাপনার দায়ীত্বে ছিলেন কমিউনিস্ট পার্টি মার্কসবাদী শাহজাহানপুর থানা কমিটির সভাপতি কমরেড আলাউদ্দিন সদস্য কমরেড রাসেল, কেন্দ্রীয় সদস্য কমরেড বিজ্ঞানী সামছুল হক সরকার ও শাহজাহানপুর থানা কমিটির নেতাকর্মী গন।
সকাল ১১ টায় শুরু হয় এই কর্মসূচী একটানা বিকাল ৫ টা পর্যন্ত চলে। জাতীয় প্রেসক্লাবের সামনে, সাহায্যেকৃত খাদ্য পণ্যর মধ্যে ছিল, চাল,ডাল,তৈল,আলু,ও পিঁয়াজ।
এই কর্মসূচী শেষে সাংবাদিকদের সাথে আলোচনায় বলেন শুধুমাত্র সমাজের বিত্তবান অংশ সহোযোগিতায় এগিয়ে আসলে খুব সহজেই এই সমস্যার সমাধান সম্ভব
এম এ সামাদ বলেন সরকারের প্রতি আমাদের আর ভরসা নেই, অল্প শোকে কাতর অধিক শোকে পাথর, জাতি এখন হতবাক ও পাথর হয়ে গেছে, এই মহাদুর্যোগকালেও আওয়ামী লীগ এর কতিপয় নেতা-কর্মী যেভাবে গরিবের হক ত্রান-সাহায্য লুটপাট করছে।
তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও চেষ্টার কমতি নেই কিন্তু উনার নেতারা যেভাবে চুরি লুটপাট চালিয়ে যাচ্ছে তিনি একা কয়জন কে পাহারা দিবেন।
তিনি বলেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি. (মার্কসবাদী) র সকল নেতাকর্মী তাদের সবটুকু সামর্থ নিয়ে বিপদগ্রস্ত মানুষের পাশে থাকবে, আমি সমাজের বিত্তবান মানুষ ও বিভিন্ন সামাজিক সংগঠন, বাক্তি, রাজনৈতিক দল সমুহ সহ দলমত নির্বিশেষে সকলকেই দুঃস্হ মানুষের পাশে দাঁড়ানোর জন্যে আহ্বান জানাই।