পিজুষ হীরা, খুলনা প্রতিনিধি: খুলনা প্রেসক্লাবের সহ-সভাপতি ও সময়ের খবর সম্পাদক মো. তরিকুল ইসলাম, রিপোর্টার নূর ইসলাম রকি, খুলনা টাইমস্ সম্পাদক সুমন আহমেদসহ সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়েছে। দায়েরকৃত হয়রানিমূলক সব অভিযোগ ও মামলা ঐক্যবদ্ধভাবে মোকাবেলার ঘোষণাও দিয়েছেন খুলনায় কর্মরত সাংবাদিকরা।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুরে খুলনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে এ দাবি জানানো হয়। খুলনায় কর্মরত সাংবাদিকদের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম হাবিব।

কর্মসূচিতে বক্তারা বলেন, দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্তের বরাত দিয়ে সম্প্রতি সময়ের খবরে খুলনা রেলস্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকারের জ্ঞাত আয় বহির্ভূত অর্থ-সম্পদের ফিরিস্তি তুলে ধরে সংবাদ প্রকাশ করায় আদালতে হয়রানিমূলক অভিযোগ দাখিল করা হয়েছে। এ অভিযোগ দাখিল করে অনিয়ম-দুর্নীতির মাধ্যমে অবৈধ পন্থায় উপার্জিত সম্পদের কি তিনি বৈধতা দেওয়ার পথ খুঁজছেন? সরকারের চলমান শুদ্ধি অভিযানকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অনিয়ম-দুর্নীতি ঢাকতে সরকারের বিরুদ্ধে কি খুলনা স্টেশন মাস্টার চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন? অবিলম্বে দুর্নীতির দায়ে তাকে বরখাস্ত করে দুদকের সুষ্ঠু তদন্তসাপেক্ষে স্টেশনমাস্টার মানিক চন্দ্র সরকারের বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা গ্রহণ দেখতে চায় খুলনাবাসী।

দৈনিক সমকাল ও পূর্বাঞ্চলের স্টাফ রিপোর্টার আবুল হাসান হিমালয়ের সঞ্চালনায় মানববন্ধনে অংশ নেন সম্পাদক পরিষদ খুলনার সাধারণ সম্পাদক ও দৈনিক প্রবর্তন সম্পাদক মো. মোস্তফা সারোয়ার, খুলনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মামুন রেজা, এনটিভি’র ব্যুরো প্রধান মুন্সি আবু তৈয়ব, দৈনিক খুলনাঞ্চল সম্পাদক মিজানুর রহমান মিলটন, আমার একুশে’র সম্পাদক ও বাংলাভিশনের খুলনা ব্যুরো প্রধান মো. আতিয়ার পারভেজ, খুলনা প্রেসক্লাবের সহ-সভাপতি মো. রাশিদুল ইসলাম, মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন খুলনার মো. আনিসুজ্জামান ও হাসান আহমেদ মোল্যা, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টোয়েন্টিফোরের ব্যুরো প্রধান মুহাম্মদ শামসুজ্জামান শাহীন, দৈনিক যুগান্তরের ব্যুরো প্রধান মোস্তফা কামাল আহমেদ, খুলনা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ রফিউল ইসলাম টুটুল ও সহকারী সম্পাদক এমএ জলিল, দৈনিক নয়াদিগন্তের ব্যুরো প্রধান মুহাম্মদ এরশাদ আলী, দৈনিক কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক কৌশিক দে বাপী, দৈনিক সংগ্রামের ব্যুরো প্রধান আব্দুর রাজ্জাক রানা, প্রথম আলো’র ব্যুরো প্রধান শেখ আল এহসান, আমাদের সময়ের খুলনা ব্যুরো চিফ এসএম কামাল হোসেন, সময়ের খবর পরিবারের পক্ষে মফস্বল সম্পাদক মো. আনোয়ার হোসেন, চিফ রিপোর্টার ও ইন্ডিপেনডেন্ট টিভি’র ব্যুরো প্রধান এএইচএম শামিমুজ্জামান, আমার দেশ’র ব্যুরো প্রধান ও ব্যাচ-৯৩ বন্ধুমহলের পক্ষে এহতেশামুল হক শাওন, খুলনা ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এইচএম আলাউদ্দিন ও সাধারণ সম্পাদক সোহাগ দেওয়ান, খুলনা সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ ও ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের রিপোর্টার অভিজিৎ পাল, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন খুলনার সভাপতি বাপ্পী খান, খুলনা রিপোর্টার্স ইউনিটি’র সাধারণ সম্পাদক ও আলোকিত বাংলাদেশের নিজস্ব প্রতিবেদক মুহাম্মদ নুরুজ্জামান, টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি নিয়ামুল হোসেন কচি ও রকিবুল ইসলাম মতি প্রমুখ।