জাহিদ হাসান, কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়ায় গৃহবধু শাহানারা হত্যা মামলায় স্বামী আতিয়ার রহমান (৩৫) কে মৃত্যুদন্ডাদেশ ও অর্থদন্ডাদেশ দিয়েছে আদালত।
আজ বুধবার (২৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়ার জেলা দায়রা ও জজ আদালত (নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল) এর বিচারক মুন্সী মো: মশিয়ার রহমান এ রায় দেন।
এ রায় ঘোষনার সময় আসামী আতিয়ার রহমান পলাতক ছিলেন।
নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল পিপি আকরাম হোসেন দুলাল জানান, ২০০৩ সালে কুষ্টিয়া সদর উপজেলা হররা গ্রামের মৃত বাদশা মিয়ার মেয়ে শাহানার সাথে পাশের গ্রামের মৃত সোনা শেখের ছেলে আতিয়ার রহমানের বিয়ে হয়।
বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে আতিয়ার ও তার পরিবার শাহানারার উপর নির্যাতন চালাতো। যৌতুকের টাকা না দিতে পারায় কয়েকদফায় শশুর বাড়ির লোক তাকে বাপের বাড়িতে পাঠিয়ে দেয়। সর্বশেষ ২০০৬ সালে ২৭ সেপ্টেম্বর রাতে শশুর বাড়িতে থাকা অবস্থায় স্বামী বাড়ী থেকে যৌতুকের ৫০ হাজার টাকা আনার জন্য শাহানার উপর চাপ সৃষ্টি করে। প্রতিবাদ করলে তার স্বামী আতিয়ার ও পরিবারের লোকজন শাহানারাকে শারিরিক নির্যাতন করে হত্যা করে।
ঘটনার পরের দিন কুষ্টিয়া মডেল থানায় গৃহবধূর ভাই মোঃ মনিরুজ্জামান ওরফে মানিক বাদী হয়ে আতিয়ার রহমান ও তার তিনভাই বজলু, ফজলু ও মেজবারকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।
দীর্ঘ শুনানী শেষে বিচারক প্রধান আসামী আতিয়ারের অনু উপস্থিতিতে মৃত্যুদন্ডাদেশ ও ৫০ হাজার টাকা জরিমানা এবং বাকি আসামীদের খালাস প্রদান করেন।