জাহিদ হাসান, কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়ায় মানিক হোসেন ওরফে মানিক মেম্বরের (৩৫) নামের এক ইউপি সদস্যের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করা হয়েছে। মানিক দৌলতপুর উপজেলার রিফায়েতপুর ইউনিয়ন পরিষদের সদস্য।
আজ রোববার (১৮ নভেম্বর) দুপুরে দৌলতপুর থানায় এ মামলা দায়ের করা হয়। মানিক মেম্বর রিফায়েতপুর ইউনিয়নের সদস্য ও লক্ষীখোলা গ্রামের আব্দুল বারীর ছেলে।

মামলা সুত্রে জানা যায়, শনিবার (১৭ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার রিফায়েতপুর ইউনিয়নের লক্ষীখোলা গ্রামের স্বামী পরিত্যক্তা এক নারী (২৮) কাজ শেষে নিজ বাড়ি ফেরার সময় পথে পূর্ব থেকে ওৎ পেতে থাকা মানিক মেম্বরের নেতৃত্বে ৪জন লোক তাকে মুখ চেপে ধরে জোরপূর্বক অপহরন করে। এসময় অপহরকারীরা ঐ মহিলাকে পার্শ্ববর্তী একটি মরিচ ক্ষেতে নিয়ে জোরপূর্বক পালাক্রমে ধর্ষণ করে। গণধর্ষণ শেষে মানিক মেম্বরের নেতৃত্বে ধর্ষকরা ঘটনাস্থলে ঐ মহিলাকে ফেলে রেখে পালিয়ে যায়।

পরে ধর্ষিতা দৌলতপুর থানায় গিয়ে ঘটনার বিবরণ জানায় এবং মানিক মেম্বরসহ অজ্ঞাত আরও ৩জনের নামে ধর্ষণের অভিযোগ দেয়। এ ঘটনায় মানিক মেম্বরকে প্রধান আসামী করে ধর্ষণ মামলা দায়ের হয়েছে যার নং ৩৭।
ধর্ষণ মামলার বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ও দৌলতপুর থানার এসআই আব্দুর রহিম জানান, মানিক মেম্বরকে প্রধান আসামী করে এক নারী ধর্ষণ মামলা দায়ের করেছেন। ঘটনাটি তদন্ত করা হচ্ছে। তবে এ ঘটনার সাথে জড়িত কেউ গ্রেপ্তার হয়নি।