দিবাকর সরকার, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : গতকাল গভীর রাতে কলাপাড়া পৌরসভা ভবনে দুর্ধর্ষ চুরি সংগঠিত হয়েছে। পুরো পৌরভবন এড়িয়া সিসি ক্যামেরার মাধ্যমে সংরক্ষিত থাকা অবস্থায় ডিজিটাল চোখ ফাঁকি দিয়ে চোরেরা অত্যন্ত সুকৌশলে রেলিং বেয়ে দোতলার হিসাব বিভাগের দরজার তালার ছিটকিনি বেরি ভেঙ্গে দরজা খুলে ভেতরে ঢোকে এবং হিসাব বিভাগের স্টীলের আলমারীর তালা ভেঙ্গে নগদ অর্থ চুরি করে নিয়ে যায়।


খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, দরজার তালা অক্ষত থাকলেও তালা লোহার যে ছিটকিনি বেরি’র মাধ্যমে লাগানো থাকে সেটি ভেঙ্গে চোর দরজা খুলেছে।
হিসাব রক্ষন কর্মকর্তা কার্তিক চন্দ্র হাওলাদার বলেন, লক্ষাধিক টাকা চুরি হয়েছে। যা কিনা সম্প্রতি ব্যাংক থেকে তোলা তার নিজের বেতনের টাকা, অফিসের দৈনন্দিন খরচের কিছু টাকা, মদন মোহন সেবাশ্রম এর অর্থ সম্পাদক হিসেবে তার কাছে থাকা মন্দিরের দৈনন্দিন খরচের নগদ অর্থ ও একটি সঞ্চয়ী সমিতির অর্থ। সকাল বেলা অফিসের দাড়োয়ানের ফোন পেয়ে ঘটনা সম্পর্কে অবগত হয়ে সাথে সাথে অফিসে এসে ঘটনা দেখে মাননীয় মেয়র মহোদয় সহ সংশ্লিষ্ট সকলকে এবং থানায় জানাই। অবগতির পরে এসআই নাজমুল ঘটনাস্থল পরিদর্শনকালে জানান, আমরা ঘটনা শুনেই সাথে সাথে এখানে উপস্থিত হই। আলামত সংগ্রহ, সিসি ক্যামেরায় সংরক্ষিত ফুটেজ দেখে এবং নিজস্ব সোর্স এর মাধ্যমে অতি দ্রুত চোর ধরতে প্রযোজনীয় পদক্ষেপ নেব।


এই ঘটনায় জন মনে দেখা দিয়েছে ভীতি ও আতঙ্ক। খোদ পৌরশহরের প্রাণকেন্দ্র পৌরভবনে যদি এত সুরক্ষিত অবস্থার মধ্যে চুরি সংঘটিত হয় তাহলে শহরের অন্যান্য বাসা-বাড়ির অবস্থা সহজেই অনুমেয়। উল্লেখ্য কিছুদিন পূর্বে কলাপাড়া ইউএনও অফিসও চুরি হয়েছে। পৌরশহরের বিভিন্ন বাসা-বাড়ি এবং উপজেলার বিভিন্ন ইউনিয়নে সম্প্রতি একের পর এক চুরি-ডাকাতি সংঘটিত হচ্ছে।