অনলাইন ডেস্ক :

বিশ্বের বাণিজ্য বৈষম্য দূর করতে জনগণের প্রতিনিধি হিসেবে সংসদ সদস্যদের বিশেষ ভূমিকার ওপর গুরুত্বারোপ করেছেন স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী।

বিশ্ববাণিজ্য সংস্থা আয়োজিত এক আন্তর্জাতিক কর্মশালায় স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী এ বিষয়ে ঐক্যমত পোষণ করে বলেন, বিশ্বায়নের এই যুগে অর্থনৈতিক উন্নয়নে প্রতিটি দেশই কোন না কোনভাবে একে অন্যের ওপর নির্ভরশীল। কাজেই নিজেদের মধ্যে মতামত,অভিজ্ঞতা বিনিময় ও যোগোযোগ বৃদ্ধির মাধ্যমে বাণিজ্য বৈষম্য ও বাণিজ্যিক বাধা দূর করতে আরও জোরালো পদক্ষেপ নেওয়া জরুরি। এক্ষেত্রে বিশ্ব বাণিজ্য সংস্থাসহ অনান্য সংস্থাকেও এগিয়ে আসার আহবান জানান তিনি।

সিঙ্গাপুরে চলমান তিনদিন ব্যাপী ‘আরএসআইএস-ওয়াটো পার্লামেন্টারিয়ান ওয়ার্কশপ’-এ অংশ নিয়ে তিনি এ আহবান জানান।

২২টি দেশের অর্ধশতাধিক এমপি ও বিশেষজ্ঞবৃন্দ এই ওয়ার্কশপে অংশগ্রহণ করছেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর নেতৃত্বে বাংলাদেশের একটি প্রতিনিধিদল এই ওয়ার্কশপে অংশগ্রহণ করেছে। স্থানীয় এক হোটেলে সিঙ্গাপুর পার্লামেন্টের স্পিকার মি. তান চুয়ান-জিন এ ওয়ার্কশপের উদ্বোধন করেন।

বিশ্ব বাণিজ্য সংস্থা, টেমাসেক ফাউন্ডেশন ইন্টারন্যাশনাল ও আইএস রাজারত্নম স্কুল অব ইন্টারন্যাশ স্টাডিজ-এর যৌথ উদ্যোগে এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হচ্ছে বলে সংসদ সচিবালয় থেকে জানানো হয়।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও সিঙ্গাপুরের স্পিকার এক চা চক্রে অংশগ্রহণ করেন এবং শুভেচ্ছা বিনিময় করেন। এসময় বাংলাদেশে পক্ষ থেকে সিঙ্গাপুরের স্পিকারকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। তিনি সাদরে সে আমন্ত্রণ গ্রহণ করেন।