দর্পণ ডেস্ক : জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুর রহমান মোস্তফা রংপুর সিটি করপোরেশন নির্বাচনে সকাল থেকে দুপুর পর্যন্ত ইভিএমের কারণে ভোট কম পড়েছে বলে অভিযোগ করেছেন। তিনি বলেন, টেকনিক্যাল ত্রুটির কারণে ভোট কম পড়ছে বিভিন্ন জায়গায়। লাঙলের ভোট অনেক হতো। ইভিএমের কারণে ভোট কম হয়ে যাচ্ছে। মোস্তফা আজ মঙ্গলবার দুপুরে রংপুর রিটার্নিং কর্মকর্তার অফিসে এসে এ অভিযোগ করেন। তিনি বলেন, সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত দাঁড়িয়ে অনেক ভোটার ভোট দিতে পারেননি। অনেকে রাগ করে ভোট না দিয়ে বাড়ি ফিরে গেছেন।
২৫ থেকে ৩০টি কেন্দ্র ঘুরে ঘুরে এমন দৃশ্য দেখেছেন দাবি করে মোস্তফা বলেন, প্রতি ভোটারের ভোট দিতে অনেক সময় ব্যয় হচ্ছে। এভাবে যথাসময়ে ভোটগ্রহণ শেষ হলে অনেকে ভোট দিতে পারবেন না। আমার ভোটের অঙ্ক কমে যাচ্ছে। এটি নির্বাচন কমিশনারের কাজ, যা সঠিক হচ্ছে না। তবে তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, নির্বাচন থেকে সরে যাওয়ার কোনো সুযোগ নেই। আর যত ভোট পড়েছে তার ৭৫% ভোট লাঙলের বলে দাবি করেন এই প্রার্থী। মোস্তাফিজার রহমান বলেন, বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখছি ইভিএম মেশিনগুলোতে সমস্যা হচ্ছে। ভোটাররা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছে। ভোটারদের উদ্দেশ্যে একটাই অনুরোধ ভোটকেন্দ্র গিয়ে ভোট দিতে না পারা পর্যন্ত ভোটকেন্দ্র ছাড়বেন না। এই ভোটটা আপনার নাগরিক অধিকার। রাত ৮টা বাজলেও ভোটটা দিয়ে ঘরে ফিরবেন। আমরা নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি, তারা রাত ১০টা হলেও কেন্দ্রে থাকা সবার ভোটগ্রহণের অঙ্গীকার করেছেন।
নির্বাচন কমিশনের এনআইডি শাখার উপপরিচালক জাহাঙ্গীর হোসেন জানান, রংপুর সিটি করপোরেশনে এখন পর্যন্ত ৫০ শতাংশ ভোট পোল হয়েছে। আমরা চেষ্টা করছি অতি দ্রুত এর সমস্যাগুলো সমাধান করতে। তবে যারা ভোট দেয়ার জন্য কেন্দ্রে কেন্দ্রে ঢুকেছেন, তাদের ভোট যত রাত হোক নেয়া হবে।