দর্পণ ডেস্ক : জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন এবং ব্রিটিশ রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে যোগ দিতে দুই সপ্তাহের সফরে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথমে লন্ডন সফরে আগামী সোমবার রানীর শেষকৃত্যের আনুষ্ঠানিকতায় অংশ নেবেন তিনি। মঙ্গলবার জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে অংশ নিতে পৌঁছাবেন নিউইয়র্কে।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা।
আগামী ২৩ সেপ্টেম্বর জাতিসংঘের অধিবেশনে প্রতিবারের মতো এবারো বাংলায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৫ সেপ্টেম্বর পর্যন্ত নিউইয়র্কে অবস্থানকালে বেশ কয়েকটি উচ্চ পর্যায়ের অনুষ্ঠানেও যোগ দেবেন তিনি। বেশ কয়েকজন রাষ্ট্রনেতা, জাতিসংঘ মহাসচিব ও জাতিসংঘ শরণার্থী বিষয়ক হাই কমিশনারের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন।
সংকট মোকাবেলায় একতরফা জবরদস্তিমূলক পদক্ষেপ কিংবা নিষেধাজ্ঞার মতো সিদ্ধান্ত না নিয়ে পারস্পরিক আলোচনার মাধ্যমে সমাধান এবং বহু পাক্ষিকতাবাদকে সর্বাধিক গুরুত্ব প্রদান করার ওপর জাতিসংঘে জোর দেবেন তিনি। বুধবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফর সম্পর্কে অবহিত করেন।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে