দর্পণ ডেস্ক : পাকিস্তানের ওয়াজিরাবাদে রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিয়ে বন্দুকধারীর গুলিতে আহত হয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। নির্বাচনের দাবিতে দেশজুড়ে লংমার্চ পালনের অংশ হিসেবে বৃহস্পতিবার ওয়াজিরাবাদে সমাবেশ করছিলেন ইমরান। সেখানে তাকে লক্ষ্য করে তিন থেকে চারটি গুলি করেছেন অজ্ঞাত এক বন্দুকধারী। ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ফাওয়াদ চৌধুরী সমাবেশে সাবেক প্রধানমন্ত্রীর গুলিবিদ্ধ হওয়ার তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, বৃহস্পতিবার ওয়াজিরাবাদে লং মার্চের সময় ইমরান খানের পা লক্ষ্য করে গুলি চালিয়েছে এক অস্ত্রধারী।
পিটিআইয়ের আরেক নেতা ইসমাইল বলেছেন, ইমরান খানের ডান পায়ে তিন থেকে চারবার গুলি করা হয়েছে। বোল টিভির সাথে আলাপকালে তিনি বলেন, আক্রান্ত হওয়ার সময় তিনি ইমরান খানের একেবারে পাশে ছিলেন। তিনি বলেন, পিটিআইয়ের নেতা ফয়সাল জাভেদও আহত হয়েছেন।
ইসমাইল বলেন, হামলাকারী একেবারে কনটেনারের সামনে থেকে সরাসরি গুলি ছুড়েছে। একে-৪৭ থেকে গুলি ছোড়া হয়েছে বলে দাবি করেছেন তিনি। হামলার পর পরই আজ টিভিকে দেয়া সাক্ষাৎকারে পিটিআইয়ের নেতা ফাওয়াদ চৌধুরী বলেছেন, সিনেটর ফয়সাল জাভেদ, আহমদ চাত্তাসহ তিনজন আহত হয়েছেন। পিটিআইয়ের নেতা আসাদ ওমর বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, এক ব্যক্তি স্বয়ংক্রিয় অস্ত্র থেকে গুলি ছুড়েছে। কয়েকজন আহত হয়েছেন। ইমরান খানও আহত হয়েছেন। খানকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
টুইটারে পিটিআইয়ের টুইট করা এক ভিডিওতে দেখা যায়, গুলিবিদ্ধ ইমরান খানকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সে নেয়া হচ্ছে। এ সময় লংমার্চে উপস্থিত পিটিআই নেতাকর্মীদের উদ্দেশে হাত নেড়ে শুভ কামনা জানান তিনি। জিও টিভির এক ভিডিওতে দেখা যায়, পিটিআইয়ের কর্মী জাভেদের কাপড়ে রক্তের দাগ লেগে আছে। হাসপাতালে চিকিৎসাধীন পিটিআইয়ের এই কর্মী বলেন, আমাদের কয়েকজন সহকর্মীও আহত হয়েছেন। আমরা শুনেছি, আহতদের একজন মারা গেছেন।
চলতি বছরের এপ্রিলে পাকিস্তানের সংসদে অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে পাকিস্তানজুড়ে সভা-সমাবেশের পাশাপাশি লংমার্চ করছেন তিনি। ক্রিকেট তারকা থেকে রাজনীতিক বনে যাওয়া ৭০ বছর বয়সী ইমরান খান দেশটিতে আগাম নির্বাচনের দাবিতে এই লংমার্চ পালন করে আসছেন। ওয়াজিরাবাদে লংমার্চের আগে দেয়া এক ভিডিও বার্তায় ইমরান খান বলেন, আমি এই সমাবেশে আপনাদের সবার অংশগ্রহণ চাই। আর কেবল রাজনীতি কিংবা ব্যক্তিগত লাভের জন্য অথবা সরকারকে হটানোর জন্য নয়, বরং আমাদের দেশের প্রকৃত স্বাধীনতা আনার জন্য আপনাদের অংশগ্রহণ চাই।
এদিকে, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। একই সঙ্গে এই ঘটনা তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে