দর্পণ ডেস্ক : ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি বলেছেন, খারসন শহর ছেড়ে যাওয়ার আগে অসংখ্য মাইন পুঁতে রাখছে রুশ সেনারা। সেগুলো পরিষ্কার করতে ইউক্রেনের দীর্ঘ সময় লাগতে পারে।
সিএনএন জানিয়েছে, বৃহস্পতিবার স্থানীয় সময় রাতে এক ভিডিও বার্তায় জেলেনস্কি বলেছেন, খারসন শহর থেকে নিজেদের সৈন্য প্রত্যাহারের ঘোষণা রাশিয়া দেওয়ার পর ইউক্রেনের সেনারা ৪১টি বসতি স্বাধীন করেছে।
ভোলোদিমির জেলেনস্কি দাবি করেছেন, রুশরা ইচ্ছাকৃতভাবে খারসন ছাড়ছে না। তাদের পিছু হটতে বাধ্য করেছে ইউক্রেনীয় বাহিনী। দক্ষিণ দিক থেকে সুখবর পেয়েছি আমরা। ইউক্রেনের অসংখ্য পতাকা তার আসল জায়গায় ফিরে যাচ্ছে। তিনি আরো বলেছেন, এখন যা হচ্ছে সেগুলো সব কয়েক মাসের কষ্টের মাধ্যমে, সাহসের মাধ্যমে, হারানোর মাধ্যমে অর্জিত হয়েছে। শত্রুরা চলে যাচ্ছে না। ইউক্রেনীয়রা অনেক মূল্যের বিনিময়ে রুশদের বিতাড়িত করছে। জেলেনস্কি বলেছেন, (আমাদের) প্রথম এবং মূল কাজ হচ্ছে মাইন পরিষ্কার করা। দখলদার বাহিনী কয়েক হাজার মাইন ও অবিস্ফোরিত অস্ত্র ফেলে যাচ্ছে। আমি এমনটি শুনেছি যে রাশিয়ার পুঁতে রাখা মাইন পরিষ্কার করতে কয়েক যুগ সময় লাগতে পারে। সূত্র : সিএনএন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে