দর্পণ ডেস্ক : আগামী ১৯ সেপ্টেম্বর রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়া হতে যাচ্ছে। ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে রাষ্ট্রীয়ভাবে এই আনুষ্ঠানিকতা হবে। ফরাসি বার্তা সংস্থা এএফপির বরাতে ৯ সেপ্টেম্বর এমনটাই জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।
প্রতিবেদনে বলা হয়েছে, রানিকে হাসপাতাল বা আবাস থেকে একটি বিশেষ বন্দুকবাহী গাড়িতে পার্লামেন্ট হাউজ অব কমন্স ভবনের ওয়েস্টমিনিস্টার হলে নিয়ে যাওয়া হবে। সেখানে নির্দিষ্ট সময় পর্যন্ত সর্ব সাধারণের শ্রদ্ধার জন্য রাখা হবে কফিনটি। কিছু আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে রানি দ্বিতীয় এলিজাবেথকে উইন্ডসর ক্যাসেলের মাঠে সেন্ট জর্জ চ্যাপেলে স্বামী প্রিন্স ফিলিপ, বোন প্রিন্সেস মার্গারেট এবং বাবা ষষ্ঠ জর্জের পাশে সমাহিত করা হবে।
গত বৃহস্পতিবার ৯৬ বছর বয়সী মৃত্যুবরণ করেন রানি দ্বিতীয় এলিজাবেথ। দীর্ঘ ৭০ বছর তিনি তিনি ব্রিটেনের সিংহাসনের অধিকারী ছিলেন। তার মৃত্যুতে জ্যেষ্ঠ সন্তান তৃতীয় চার্লস ফিলিপ আর্থার জর্জ রাজা হয়েছেন। শনিবার আনুষ্ঠানিকভাবে তৃতীয় চার্লসকে রাজা ঘোষণা করা হয়েছে। লন্ডনের স্থানীয় সময় সকাল ১০টায় সেন্ট জেমস প্রাসাদে অ্যাকসেশন কাউন্সিলে হয় আনুষ্ঠানিকতা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে