দর্পণ ডেস্ক : ‘ইত্যাদি’ খ্যাত গায়ক আকবর মারা গেছেন। রবিবার (১৩ নভেম্বর) দুপুর ৩টা ৫ মিনিটে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। খবরটি নিশ্চিত করেছেন গায়কের স্ত্রী কানিজ ফাতেমা।
ডায়াবেটিস, জন্ডিস, কিডনি, রক্তের প্রদাহসহ বিভিন্ন শারীরিক জটিলতায় আক্রান্ত ছিলেন আকবর। গত ৯ নভেম্বর থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিলো। কিন্তু তাতে আশানুরূপ ফল আসেনি। শেষ পর্যন্ত না ফেরার দেশে উড়াল দিয়েছেন ‘হাত পাখার বাতাসে’ খ্যাত এই শিল্পী।
অনেকদিন ধরেই শারীরিক নানা জটিলতার সঙ্গে লড়াই করেছেন আকবর। দুই কিডনি নষ্ট হওয়ার কারণে তার শরীরে পানি জমে যায়, সে কারণে ডান পা নষ্ট হয়ে পড়ে। কিছু দিন আগে অস্ত্রোপচারের মাধ্যমে সেই পা কেটে ফেলা হয়। এরপর কিডনি ও লিভারের সমস্যা মারাত্মক আকার ধারণ করে।
উল্লেখ্য, একসময় যশোরে রিকশা চালাতেন আকবর। তবে গানের গলা ছিল সুরেলা। সেই সুরে তিনি স্থানীয় অনেককেই মুগ্ধ করেছিলেন। এরপর হানিফ সংকেতের ‘ইত্যাদি’তে এসে ব্যাপকভাবে পরিচিতি পান। পরবর্তীতে নিজের মৌলিক গানেও পান সাফল্য। তার গাওয়া ‘তোমার হাতপাখার বাতাসে’ গানটি সারা দেশের মানুষের মুখে মুখে ছড়িয়ে গিয়েছিলো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে