দর্পণ ডেস্ক : ব্রিটেনের দ্বিতীয় রানি এলিজাবেথের মরদেহ স্কটল্যান্ডের এডিনবার্গ থেকে বাকিংহাম প্যালেসে পৌঁছেছে। লন্ডনের স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় গাড়িবহর প্যালেসে পৌঁছায়। খবর বিবিসির।
এডিনবার্গ থেকে একটি সামরিক বিমান করে লন্ডনে পৌঁছায় রানির কফিন। তার মরদেহ গ্রহণ করেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী লিজ ট্রাস ও প্রতিরক্ষামন্ত্রীসহ আরও অনেকে। রানির মরদেহ বহনকারী গাড়িবহর আসার খবরে বিমানঘাঁটি থেকে বাকিংহাম প্যালেসের সড়কের দুই পাশে প্রচুর মানুষ অপেক্ষায় ছিলেন। রানির প্রতি শেষ শ্রদ্ধা জানাতে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকেন হাজার হাজার মানুষ। বিবিসি তাদের প্রতিবেদনে জানিয়েছে, বিমানবন্দর থেকে বাকিংহাম প্যালেসের দূরত্ব ১৪ মাইল। পুরোটা পথের দুই ধারেই মানুষের ভিড় ছিল। বাকিংহাম প্যালেসে পৌঁছালে রানির কফিন গ্রহণ করেন রাজা তৃতীয় চার্লস, প্রিন্স উইলিয়াম ও হ্যারিসহ রাজ পরিবারের সদস্যরা।
এর আগে সোমবার এডিনবার্গের সেন্ট জাইলস ক্যাথেড্রালে রানির প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রায় ৩৩ হাজার মানুষ। আগামী ১৯ সেপ্টেম্বর শেষকৃত্য অনুষ্ঠিত হবে। রানিকে চিরবিদায় জানাতে লন্ডনে উপস্থিত হবেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনসহ বিশ্বের অনেক নেতা। গত বৃহস্পতিবার স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে ৯৬ বছরে মারা যান রানি দ্বিতীয় এলিজাবেথ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে