দর্পণ ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিব আল হাসান দলকে নেতৃত্ব দেবেন। সহ-অধিনায়ক হিসেবে আছেন নুরুল হাসান সোহান। তবে বাদ পড়েছেন অভিজ্ঞ তারকা মাহমুদউল্লাহ রিয়াদ।
বুধবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়মের সংবাদ সম্মেলন কক্ষে দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।
গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে এখন পর্যন্ত ১১ ম্যাচ খেলে মাহমুদউল্লাহ মাত্র ১৬.৫৪ গড় ও ১০২.৮২ স্ট্রাইক রেটে ব্যাটিং করেছেন। ২০০৭ সালে টি-টোয়েন্টিতে অভিষেকের পর এই ডানহাতি ব্যাটার এখন পর্যন্ত বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ১২১টি ম্যাচ খেলেছেন। তবে গত ওয়েস্ট ইন্ডিজ সফরেও টি-টোয়েন্টি অধিনায়ক থাকা এই তারকা বিশ্বকাপে বাদ পড়ায় এই সংস্করণে তার ভবিষ্যৎটা অনিশ্চিত হয়ে পড়ল।
ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন লিটন দাস, নুরুল হাসান, ইয়াসির আলী ও হাসান মাহমুদ। তারা কেউই এশিয়া কাপে ছিলেন না। তবে মাহমুদউল্লাহ ছাড়াও এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন এনামুল হক, মোহাম্মদ নাঈম, পারভেজ হোসেন ও মেহেদী হাসান। এছাড়া এশিয়া কাপ শেষে টি-টোয়েন্টিতে অবসর নিয়েছেন মুশফিকুর রহিম।
প্রথমবারের মতো বিশ্বকাপে ডাক পেয়েছেন ইয়াসির আলী রাব্বি, হাসান মাহমুদ ও এবাদত হেসেন। এছাড়া সদ্য শেষ হওয়া এশিয়া কাপে দলে থাকা সাব্বির রহমানও সুযোগ পেয়েছেন। তবে সৌম্য সরকারকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে।
অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় এবারের বিশ্বকাপ শুরু হচ্ছে ১৬ অক্টোবর (বাছাইপর্ব) থেকে। তবে সুপার টুয়েলভে সরাসরি জায়গা করে নেয়া বাংলাদেশ গ্রুপ ‘টু’তে ২৪ অক্টোবর বাছাই থেকে উঠে আসা দলের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে।
বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান (সহ-অধিনায়ক), লিটন দাস, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, ইয়াসির আলী রাব্বি, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ।
স্ট্যান্ডবাই : শরীফুল ইসলাম, রিশাদ হোসেন, মেহেদী হাসান, সৌম্য সরকার।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে