দর্পণ ডেস্ক : ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি বলেছেন, মঙ্গলবার পোল্যান্ডে পড়া ক্ষেপণাস্ত্রটির জন্য যে তার দেশ দায়ী নয়, এ নিয়ে তার কোনো সন্দেহ নেই। জেলেনস্কি বলেছেন, তিনি তার শীর্ষ কমান্ডারদের কাছ থেকে আশ্বাস পেয়েছেন, এটি ইউক্রেনের ক্ষেপণাস্ত্র নয়।
ভোলোদিমির জেলেনস্কি ইউক্রেনের কর্মকর্তাদের পোল্যান্ডে বিস্ফোরণস্থলে প্রবেশ করে তদন্তে যোগ দেওয়ার সুযোগ দিতেও আহ্বান জানান।
প্রাথমিক সংশয়ের পর কিছু খোঁজখবর নিয়ে ন্যাটো প্রধান জেনস স্টলটেনবার্গ বুধবার বলেন, কিয়েভের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রই ‘সম্ভবত’ ওই বিস্ফোরণের দায়ী। রুশ ক্ষেপণাস্ত্র ধ্বংস করার জন্য সম্ভবত তা নিক্ষেপ করা হয়েছিল।
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন জেলেনস্কির বিবৃতিতে সন্দেহ প্রকাশ করেছেন। বাইডেন সাংবাদিকদের বলেন, ‘এটি প্রমাণভিত্তিক কথা নয়।’
মার্কিন প্রেসিডেন্ট আগের দিন বলেছিলেন, এটি রাশিয়ার পরিকল্পিত হামলা হওয়ার সম্ভাবনা কম। রাশিয়া নিজেরা এর দায়িত্ব অস্বীকার করেছে। তারা বলেছে, এটি সংঘাতে উসকানি দিতে প্রতিপক্ষের চাল মাত্র। ইউক্রেনের সঙ্গে পোল্যান্ডের সীমান্ত থেকে মাত্র ছয় কিলোমিটার ভেতরে এক গ্রামের খামারে ক্ষেপণাস্ত্রটি পড়ে বিস্ফোরিত হয়। সূত্র : বিবিসি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে