দর্পণ ডেস্ক : তিন বছর পর নয়াদিল্লির মাটিতে পা রাখলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চার দিনের সফরে সোমবার সকালে নয়াদিল্লি যান তিনি।
প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ভিভিআইপি ফ্লাইট দুপুর ১২টার পরে নয়াদিল্লির পালাম এয়ারফোর্স স্টেশনে অবতরণ করে।
বিমানবন্দরে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানান ভারতের রেল ও টেক্সটাইল প্রতিমন্ত্রী দর্শনা বিক্রম জারদোশ এবং নয়াদিল্লিতে বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান।
প্রধানমন্ত্রীর এই সফরে ব্যবসা-বাণিজ্য, জ্বালানি, অভিন্ন নদনদীর পানি বণ্টন ও রোহিঙ্গা সমস্যা সমাধানে সহযোগিতা আলোচ্য সূচির শীর্ষে থাকবে বলে আশা করা হচ্ছে।
সফরের দ্বিতীয় দিন ৬ সেপ্টেম্বর হায়দরাবাদ হাউসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনা ও একান্ত বৈঠকের কথা রয়েছে। দ্বিপক্ষীয় আলোচনার পর দুই প্রতিবেশী দেশের মধ্যে বেশ কয়েকটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ার সম্ভাবনা রয়েছে।
প্রধানমন্ত্রী ৮ সেপ্টেম্বর ঢাকায় ফেরার আগে রাজস্থানের খাজা গরীবে নেওয়াজ দরগাহ শরিফ, আজমির (আজমির শরিফ দরগাহ) এবং ৫ সেপ্টেম্বর ভারত সফরের প্রথম দিন দিল্লিতে নিজামুদ্দিন আউলিয়া দরগাহ পরিদর্শন করবেন।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে