দর্পণ ডেস্ক : সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে ‘রাষ্ট্রের শত্রু’ হিসেবে অভিহিত করেছেন । একইসঙ্গে ফ্লোরিডার বাড়িতে এফবিআইয়ের অভিযানকে আমেরিকার ইতিহাসে দুর্ভাগ্যজনক ক্ষমতার অপব্যবহার বলে উল্লেখ করেন তিনি।
গত ৮ আগস্টে ফ্লোরিডা অঙ্গরাজ্যের ডোনাল্ড ট্রাম্পের মার-এ-লাগো বাড়িতে অভিযান চালায় মার্কিন কেন্দ্রীয় তদন্ত সংস্থা- এফবিআই। ওই ঘটনায় দেশজুড়ে তোলপাড় শুরু হয়। আলোচিত ঘটনার পর পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের উলিকিস ব্যারে রিপাবলিকান প্রার্থীদের সমর্থনে আয়োজিত সমাবেশে শনিবার প্রথমবার সামনে আসেন সাবেক প্রেসিডেন্ট।
উল্লেখ্য, পাম বিচের মার-এ-লাগো বাড়িটি এফবিআই-এর বড় একটি দল দখল করে অভিযান চালায়। ওই ঘটনাকে জাতির জন্য একটি অন্ধকার অধ্যায় হিসেবে উল্লেখ করেন। এর আগে গত বৃহস্পতিবার প্রেসিডেন্ট বাইডেন তার পূর্বসূরি ট্রাম্পকে তীব্রভাবে আক্রমণ করে বলেছিলেন, ট্রাম্প ও তার উগ্র সমর্থকরা যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের জন্য হুমকি। জবাবে মেক আমেরিকা গ্রেট এগেইন (মাগা) ক্যাম্পেইন নিয়ে ট্রাম্প বলেন, ‘মাগা মুভমেন্ট গণতন্ত্রকে দুর্বল করছে না। আমরা গণতন্ত্রকে বাঁচানোর চেষ্টা করছি। গণতন্ত্রের প্রতি হুমকি উগ্র বাম থেকে আসে, ডান থেকে নয়।’ সমর্থকদের আরও বলেন, আমেরিকার প্রেসিডেন্টদের মধ্যে সবচেয়ে জঘন্য এবং ঘৃণ্য বক্তব্য দিয়েছেন বাইডেন। তিনি দেশের শত্রু। সূত্র : এএফপি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে