দর্পণ ডেস্ক : ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছে না অস্ট্রেলিয়ার ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক অ্যারন ফিঞ্চের। এ বছর এখন পর্যন্ত ১৩ ওয়ানডেতে মাত্র ১৩.০০ গড়ে ১৬৯ রান করেছেন ফিঞ্চ। শেষ ১২ ইনিংসে পাঁচবার মেরেছেন ‘ডাক’। তাই ওয়ানডে ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ফিঞ্চ।
আগামী মাসে অস্ট্রেলিয়াতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। এর আগে ওয়ানডেকে বিদায় জানালেন ফিঞ্চ। শনিবার আনুষ্ঠানিকভাবে ওয়ানডে থেকে অবসরের ঘোষণা দেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে রোববারের ম্যাচটিই ফিঞ্চের ক্যারিয়ারের শেষ ওয়ানডে।
২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের জন্য অধিনায়ক হিসেবে নতুন কাউকে প্রস্তুত করতে এখনই সরে দাঁড়ালেন ফিঞ্চ। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘একজন নতুন অধিনায়ককে পরবর্তী ওয়ানডে বিশ্বকাপের জন্য প্রস্তুত করতে ও জেতার সম্ভাব্য সেরা সুযোগ তৈরি করে দেয়ার সময় এখন।’ ফিঞ্চ আরো বলেন, ‘অসাধারণ একটি ওয়ানডে দলের অংশ হতে পেরে নিজেকে অত্যন্ত ভাগ্যবান মনে করি। যাদের সঙ্গে আমি খেলেছি, সকলের থেকে আশীর্বাদ পেয়েছি। অনেক লোক পর্দার আড়ালে রয়েছে, যারা আমার পাশে ছিল। আমি সকলকে ধন্যবাদ জানাই, যারা আমাকে এই যাত্রায় সাহায্য করেছে এবং সমর্থন করেছে।’
২০১৩ সালে ওয়ানডেতে অভিষেক হয় ফিঞ্চের। ২০১৫ সালে অস্ট্রেলিয়ার হয়ে ওয়ানডে বিশ্বকাপ জেতা ফিঞ্চ এই ফরম্যাটে এখন পর্যন্ত ১৭ সেঞ্চুরি ও ৩০ ফিফটি হাঁকিয়েছেন। এই সংস্করণে ৩৯.১৪ গড়ে ৫৪০১ রান করেছেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে